২৪ ঘণ্টা যেতে না যেতেই রাজাপুরে অর্ধকোটি টাকার রাস্তা ভাঙন Latest Update News of Bangladesh

রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘূর্ণিঝড় ‘রেমাল’ আঘাত হানতে পারে যেদিন কলাপাড়ায় সহকারী প্রধান শিক্ষককে ব্যতিক্রমী বিদায়ী সংবর্ধনা মহিপুর থানা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে কাজ করেছে স্বাস্থ্য বিভাগ: সচিব বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন অচিরেই বরিশালে বসবে আন্তর্জাতিক ক্রিকেট আসর: পানিসম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমার সব শক্তি-সাহস মা-বাবার কাছ থেকে পেয়েছি: প্রধানমন্ত্রী মাছ শিকার করতে গিয়ে শিক্ষার্থীর শ্বাসনালীতে ঢুকে পড়ল ৬ ইঞ্চির বাইন কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা




২৪ ঘণ্টা যেতে না যেতেই রাজাপুরে অর্ধকোটি টাকার রাস্তা ভাঙন

২৪ ঘণ্টা যেতে না যেতেই রাজাপুরে অর্ধকোটি টাকার রাস্তা ভাঙন




ঝালকাঠি প্রতিনিধি॥  ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নে কলাকোপা রুস্তুম মাস্টারের বাড়ি থেকে নতুন বাজার পর্যন্ত ১ হাজার ৩৮৫ মিটার রাস্তা পাকা করা হয় প্রায় অর্ধকোটি টাকা দিয়ে। পাকা সড়ক নির্মাণের ২৪ ঘণ্টা পরেই ভাঙন দেখা দেয়। এতে স্কুল, কলেজগামী শিক্ষার্থীসহ এলাকাবাসীকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।এ দিকে এ ঘটনার ২ দিন অতিবাহিত হলেও কোনো ব্যবস্থা নেওয়া তো দূরের কথা পরিদর্শনেও যায়নি কেউ- এমনটাই অভিযোগ করেছে এলাকাবাসী।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) অধীনে জেলার অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইআরআইডিপি-২) দাতা সংস্থার অর্থায়নে উপজেলার বড়ইয়া ইউনিয়নের মিরের হাট বড়ইয়া নেয়ামতি সড়কের ৩০৯ নম্বর চেইনের কলাকোপা রুস্তুম মাস্টারের বাড়ি থেকে নতুন বাজার পর্যন্ত এক হাজার ৩৮৫ মিটার সড়ক পাকা করণের জন্য ৬৮ লাখ ৯৩ হাজার ৮৭০ টাকা ব্যয়ে দরপত্র আহ্বান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

পরে দরপত্রের মাধ্যমে ঝালকাঠির ঠিকাদারী প্রতিষ্ঠান সৈয়দ এন্টারপ্রাইজ ৬২ লাখ ৪ হাজার ৪৮৩ টাকা টাকা ব্যয়ে নির্মাণের জন্য দায়িত্ব নেয়। অথচ রাস্তাটি দীর্ঘদিন পর কাজ শেষ করে চলতির বছরের ৫ জুন। এর ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই নবনির্মিত রাস্তার একাংশ ধসে গিয়ে চলাচলে অনুপযোগী হয়ে যায়। কোনো কোনো স্থানে রাস্তার দুই পাশের মাটিসহ কার্পেটিং সরে গেছে।

এমন অবস্থায় সড়কটি দিয়ে চলাচলে দুর্ভোগ বেড়েছে এলাকাবাসীর।এ কাজের তদারকির দায়িত্বে থাকা এলজিইডির সার্ভেয়ার মো. সোহানুর রহমান, ভাঙনের বিষয়টি আমি শুনেছি এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও ঠিকাদারিকে জানিয়েছি।এ বিষয়ে ঠিকাদার সৈয়দ এন্টারপ্রাইজের প্রোপাইটর সৈয়দ হাদিসুর রহমান মিলন জানান, কাজটি মানসম্মত করা হয়েছিল। কিন্তু জোয়ারের পানি বৃদ্ধি ও কয়েকদিনের বৃষ্টিতে রাস্তা কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্ষা মৌসুম গেলে আবার সংস্কার করা হবে বলেও জানান তিনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD